গত ২৪ ঘণ্টায় করোনায় সারাবিশ্বে ২৮৯ জনের মৃত্যু

মহামারি করোনা ভাইরাসে গত ২৪ ঘণ্টায় সারাবিশ্বে ২৮৯ জনের মৃত্যু হয়েছে। এ সময় আক্রান্ত হয়েছেন ৩৪ হাজার ৭১৬ জন। সুস্থ হয়েছেন ৪১ হাজার ৭৬৩ জন।

মঙ্গলবার (২৫ এপ্রিল) সকালে করোনার হিসাব রাখা ওয়েবসাইট ওয়ার্ল্ডোমিটারস থেকে এ তথ্য পাওয়া গেছে।

এদিকে, গত ২৪ ঘণ্টায় করোনায় সবচেয়ে বেশি মৃত্যুর ঘটনা ঘটেছে জার্মানিতে। এ সময় দেশটিতে মৃত্যু হয়েছে ৯৯ জনের এবং আক্রান্ত হয়েছে ২ হাজার ৪৬৭ জন। আর সবচেয়ে বেশি আক্রান্তের ঘটনা ঘটেছে রাশিয়ায়। এ সময় দেশটিতে আক্রান্ত হয়েছে ৫ হাজার ৪৫৮ জন এবং মৃত্যু হয়েছে ৩৪ জনের।

এ ছাড়া যুক্তরাষ্ট্রে আক্রান্ত হয়েছে ১ হাজার ২২৬ জন এবং মারা গেছেন ৪ জন। জাপানে আক্রান্ত হয়েছে ৪ হাজার ৯১ জন এবং মারা গেছেন ১৩ জন। দক্ষিণ কোরিয়ায় আক্রান্ত হয়েছে ৫ হাজার ২৭ জন এবং মারা গেছেন ৮ জন। পোল্যান্ডে আক্রান্ত হয়েছে ৬২০ জন এবং মারা গেছেন ৫ জন। রোমানিয়ায় আক্রান্ত হয়েছে ৫ হাজার ৩২ জন এবং মারা গেছেন ৪৬ জন। ডেনমার্কে আক্রান্ত হয়েছে ৫২ জন এবং মারা গেছেন ৬ জন। হংকংয়ে আক্রান্ত হয়েছে ২৫৯ জন এবং মারা গেছেন ১১ জন।

একইসময়ে নিউজিল্যান্ডে আক্রান্ত হয়েছে ১ হাজার ৭৬৭ জন এবং মারা গেছেন ৬ জন। বুলগেরিয়ায় আক্রান্ত হয়েছে ২৭৮ জন এবং মারা গেছেন ৯ জন। ক্রোয়েশিয়ায় আক্রান্ত হয়েছে ৫৫৯ জন এবং মারা গেছেন ২৬ জন। লেবাননে আক্রান্ত হয়েছে ১১১ জন এবং মারা গেছেন ৪ জন। উরুগুয়ে আক্রান্ত হয়েছে ৭৯৮ জন এবং মারা গেছেন ৪ জন।

বিশ্বে এখন পর্যন্ত মোট করোনায় আক্রান্ত হয়েছেন ৬৮ কোটি ৬৫ লাখ ৬৪ হাজার ৭৮৮ জন। এরমধ্যে মারা গেছেন ৬৮ লাখ ৬০ হাজার ১৯৩ জন। সুস্থ হয়েছেন ৬৫ কোটি ৯১ লাখ ১৬ হাজার ২১৪ জন।