পাঠানো মেসেজ এডিট করা যাবে হোয়াটসঅ্যাপে

মেটা মালিকানাধীন মেসেজিং প্ল্যাটফরম হোয়াটসঅ্যাপ নতুন ফিচার নিয়ে এসেছে। এখন থেকে কাউকে মেসেজ পাঠানোর পর ১৫ মিনিটের মধ্যে সেটা এডিটের সুযোগ রাখা হয়েছে।

মার্ক জাকারবার্গ জানিয়েছেন, হোয়াটসঅ্যাপে এখন থেকে মেসেজ পাঠানোর ১৫ মিনিটের মধ্যে তা এডিট করা যাবে। সেই পোস্টে তিনি একটি স্ক্রিনশট শেয়ার করেছেন। সেখানে দেখা যাচ্ছে, ইংরেজিতে বেস্ট অব লাক (Beast of luck) লিখতে গিয়ে অতিরিক্ত এ (a) ব্যবহার করা হয়েছে। যা ইতোমধ্যে সেন্ড করা হয়ে গেছে। তবে সেই ভুল বানানের ওপর ক্লিক করে অতিরিক্ত এ (a) অক্ষরটি ডিলিট করে দিয়ে শুদ্ধভাবে Best of luck লেখা যাচ্ছে বলে দেখিয়েছেন জাকারবার্গ।

এই সুবিধাটি ইতোমধ্যে চালু করা হয়েছে এবং আগামী কয়েক সপ্তাহের মধ্যে সব ব্যবহারকারী এটি পেয়ে যাবেন।

এক বিবৃতিতে হোয়াটসঅ্যাপ জানিয়েছে, ব্যবহারকারীদের পাঠানো বার্তার ওপর আরও বেশি নিয়ন্ত্রণ দিতে চায় হোয়াটসঅ্যাপ। নতুন এডিট সুবিধা কাজে লাগিয়ে একটি সাধারণ ভুল বানান সংশোধন করা থেকে শুরু করে বার্তায় অতিরিক্ত তথ্য যোগ করা যাবে। ফলে নিজেদের পাঠানো বার্তায় আরও বেশি নিয়ন্ত্রণ মিলবে।

যেভাবে কাজ করবে এই এডিট মেসেজ ফিচার

হোয়াটসঅ্যাপে যেকোনো মেসেজ পাঠানোর পর যেটি আপনি এডিট করতে চাইছেন তার ওপর চাপ দিয়ে ধরুন।
এডিট মেসেজ অপশন পাবেন, সেখানে চাপ দিলে ম্যাসেজটি এডিট করা যাবে।

মেসেজটি সংশোধন করতে আপনাকে প্রথমে পাঠানো ম্যাসেজটির ওপর চাপ দিয়ে ধরতে হবে এবং এডিট অপশনটি বাছাই করতে হবে। এডিট করার পর মেসেজটির পাশে এডিটেড নামে একটি ট্যাগ থাকবে।