‘এসব মেনেই বিনোদনে কাজ করছি’

চিত্রনায়িকা নুসরাত ফারিয়া। সঞ্চালনা থেকে অভিনয় নাম লেখান তিনি। তারপর কণ্ঠশিল্পী হিসেবে আত্মপ্রকাশ করেন। তার গাওয়া প্রথম গান ‘পটাকা’ মুক্তি পায় ২০১৮ সালের ২৬ এপ্রিল। এ গান মুক্তির পর দারুণ সমালোচনার মুখে পড়েন এই নায়িকা।

গান নিয়ে সমালোচনা হলেও গান ছাড়েননি নুসরাত। অভিনয়ের পাশাপাশি নিয়মিত গান করছেন। ঈদুল ফিতরে মুক্তি পাবে তার নতুন গান ‘বুঝি না তো তাই’। বেশ আগে এ গানের মিউজিক ভিডিওর টিজার প্রকাশ হয়েছে। ঈদের কয়েক দিন আগে মুক্তি পাবে পুরো গান।

এ বিষয়ে নুসরাত ফারিয়া বলেন— ‘‘উৎসবে মানুষ যে ধরনের গান শুনতে চায়, ‘বুঝি না তো তাই’ তেমনই একটি গান। এ জন্য চাইছি ঈদ আরেকটু ঘনিয়ে আসুক, উৎসব আনন্দ সবার মাঝে ছড়িয়ে যাক, তারপর গান মুক্তি দেব।’’

‘পটাকা’ থেকে শুরু করে আপনার প্রতিটি গান নিয়ে আলোচনা-সমালোচনা হয়েছে। এ বিষয়টি আপনি কীভাবে দেখেন? এ প্রশ্নের জবাবে নুসরাত ফারিয়া বলেন, ‘যার কাছে প্রত্যাশা থাকে, তার কাজ নিয়েই আলোচনা-সমালোচনা বেশি হয়। তাই বিষয়টি ইতিবাচকভাবে দেখি। এটাও সত্যি, আপনি যত বড় তারকাই হন না কেন, আপনার কাজ নিয়ে নানা মানুষ নানা রকম মন্তব্য করবেই। নতুন গান, নাটক, সিনেমা— যেটির কথাই বলুন না কেন, তা কিছু মানুষের ভালো লাগবে, আবার কারো মনে আঁচড় কাটতে ব্যর্থ হবে। এসব মেনেই বিনোদনে কাজ করছি।’

২০১৫ সালে ‘আশিকী’ সিনেমার মাধ্যমে বড় পর্দায় পা রাখেন নুসরাত ফারিয়া। এটি যৌথভাবে প্রযোজনা করে ভারত-বাংলাদেশ। এরপর বেশ কিছু জনপ্রিয় চলচ্চিত্র উপহার দিয়েছেন তিনি। বর্তমানে ‘ফুটবল ৭১’ সিনেমার কাজ নিয়ে ব্যস্ত ফারিয়া।

তা ছাড়া নুসরাত ফারিয়া অভিনীত মুক্তির অপেক্ষায় রয়েছে বেশ কিছু সিনেমা। যেমন— ‘মুজিব: একটি জাতির রূপকার’, ‘আবারও বিবাহ অভিযান’, ‘রকস্টার’, ‘পাতালঘর’। এছাড়া ওয়েব সিরিজ ‘আবার প্রলয়’-এর শুটিং শেষ করেছেন এই অভিনেত্রী।