খোলামেলা পোশাকে সম্মতি, অ্যাবসে নয়!

সদ্যই মুক্তি পেয়েছে দক্ষিণী তারকা সামান্থা রুথ প্রভুর ‘শকুন্তলম’ সিনেমা। ছবিটি খুব একটা সাড়া ফেলতে না পারলেও সামাজিক যোগাযোগ মাধ্যমে চর্চায় রয়েছেন অভিনেত্রী। ছবির জন্য অসম্ভব পরিশ্রম করেছিলেন তিনি।

শুধু বিরল রোগের সঙ্গে লড়াই নয়, ছবিতে নিজের চরিত্রের জন্য শারীরিক পরিবর্তনের মধ্য দিয়েও যেতে হয়েছে সামান্থাকে। চরিত্রে দরকারে পরেছেন ৩০ কেজির শাড়ি। সেই ভারী শাড়ি পরে প্রায় এক সপ্তাহ ধরে শুটিংও করেছিলেন অভিনেত্রী।

খোলামেলা পোশাকে সম্মতি, অ্যাবসে নয়!

 

এমনকি, ছবিতে নিজের চরিত্রের জন্য নিজের সুঠাম শারীরিক গঠনকেও জলাঞ্জলি দিতে হয়েছিল তাকে। সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনটাই জানালেন ছবির পরিচালক গুণশেখর।

‘দ্য ফ্যামিলি ম্যান ২’ ওয়েব সিরিজের মাধ্যমে বলিউডে হাতেখড়ি সামান্থা। ওই সিরিজে নিজের চরিত্রের জন্য প্রচুর শারীরিক কসরত করে সুঠাম দেহ গঠন করেছিলেন সামান্থা। বাইসেপ থেকে অ্যাবস, বাদ রাখেননি কিছুই। ‘শকুন্তলম’ ছবির জন্য ওই বাইসেপ ও অ্যাবসকেই জলাঞ্জলি দেওয়ার নির্দেশ পেয়েছিলেন অভিনেত্রী।

 

খোলামেলা পোশাকে সম্মতি, অ্যাবসে নয়!

 

 

ছবির পরিচালক গুণশেখর বলেন, ‘ছবি করার আগে আমি সামান্থাকে জানিয়েছিলাম যে, চরিত্রের জন্য তাকে শারীরিক গঠন কিছুটা বদলাতে হবে। সেই কারণে সামান্থা আমার কাছ থেকে কিছুটা সময় চেয়েছিলেন।’

গুণশেখর আরও বলেন, ‘আমার ছবির জন্য, ‘শকুন্তলম’-এর জন্য আমি অন্য কোনো অভিনেত্রীর কথা ভাবিইনি। সামান্থাই আমার প্রথম ও শেষ পছন্দ ছিলেন।’

 

খোলামেলা পোশাকে সম্মতি, অ্যাবসে নয়!

 

 

কবি কালিদাসের নাটক ‘অভিজ্ঞান শকুন্তলম’ অবলম্বনে নির্মিত হয়েছে ‘শকুন্তলম’ সিনেমা।সামান্থা ছাড়া এখানে আরও অভিনয় করেছেন দেব মোহন, কবীর বেদি, প্রকাশ রাজ, অদিতি বালন, গৌতমী প্রমুখ।

উল্লেখ্য, ‘শকুন্তলম’ মুক্তির পরে এখন ‘সিটাডেল’ নিয়ে ব্যস্ত রয়েছেন সামান্থা। অ্যাকশন-থ্রিলার ঘরানার এই ওয়েব সিরিজে বরুণ ধওয়ানের সঙ্গে দেখা যাবে এ দক্ষিণী তারকাকে।