দেশের ৪১ প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘পাঠান’

অবশেষে দেশের প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে বলিউডের সিনেমা ‘পাঠান’। সাফটা চুক্তির আওতায় গত ১১ এপ্রিল পাঁচটি শর্ত মেনে দুই বছরের জন্য ১৮টি হিন্দি সিনেমা আমদানির অনুমতি দিয়েছে বাংলাদেশ সরকার। তারই প্রেক্ষিতেই প্রথম হিন্দি সিনেমা হিসেবে বাংলাদেশে মুক্তি পাচ্ছে সিদ্ধার্থ আনন্দ পরিচালিত এই সিনেমা।

দর্শকদের হলমুখী করতে ইতোমধ্যে মাল্টিপ্লেক্সের পাশাপাশি সিঙ্গেল স্ক্রিনগুলোতেও ‘পাঠান’ মুক্তি পাচ্ছে। দেশের হলে সিনেমাটি আমদানি করছেন নির্মাতা অনন্য মামুন। তিনি জানান, আগামী ১২ মে সিনেপ্লেক্সসহ বাংলাদেশের ৪১টি প্রেক্ষাগৃহে মুক্তি পাচ্ছে ‘পাঠান’। এরই মধ্যে সিনেপ্লেক্সগুলোতে অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে।

মামুন আরও বলেন, নিজস্ব সার্ভারের আওতায় ‘পাঠান’ মুক্তি দেওয়া হচ্ছে। ই-টিকেটিং ও বক্স অফিস। এতে সহজেই বোঝা যাবে ‘পাঠান’ কত টাকা আয় করবে। ছবি চালানোর জন্য হল মালিকদের থেকে অনেক চাপ পাচ্ছি। কিন্তু সার্ভার সংখ্যা কম বিধায় ৪১টি হলের বাইরে দিতে পারছি না।

গত ২৫ জানুয়ারি ভারতসহ বিশ্বের বিভিন্ন দেশে মুক্তি পেয়েছিল ‘পাঠান’। এসেছে ওটিটিতেও। সিদ্ধার্থ আনন্দ পরিচালিত সিনেমাটি দিয়ে ৪ বছর পর বড় পর্দায় ফিরেছেন শাহরুখ খান। এতে আরও অভিনয় করেছেন দীপিকা পাড়ুকোন ও জন আব্রাহাম। ক্যামিও হিসেবে আছেন সালমান খান।