পোশাক বিড়ম্বনায় নাজেহাল জাহ্নবী

বলিউড অভিনেত্রী জাহ্নবী কাপুর। নিজেকে প্রমাণ করতে মরিয়া তিনি। তবে শ্রীদেবী কন্যা হিসেবে নয়, নিজেই নিজের পরিচয়ে বড় হতে চাইছেন। ভক্তদের সঙ্গে যোগাযোগ রাখতে সামাজিক মাধ্যমে বেশ সক্রিয় নায়িকা। সম্প্রতি এক দুর্ভোগের কথা ছবি-সহ জানালেন তিনি। ঠিক যখন মঞ্চে উঠে পারফর্ম করতে যাবেন তার আগেই পোশাক নিয়ে বিপদে পড়ে যান জাহ্নবী।

আনন্দবাজার পত্রিকার এক প্রতিবেদনে দেখা গেছে, পছন্দের গাউনের চেন কেটে গেলে সমস্যায় পড়েন জাহ্নবী। নতুন করে সেলাই করার পর আবারও কেটে যায় এটি! মুম্বাইয়ে অনুষ্ঠিত এক চলচ্চিত্র পুরস্কারের অনুষ্ঠানের রেড কার্পেটে হাঁটার আগে এমন বিপদে পড়েন শ্রীদেবী কন্যা। এ দিকে মঞ্চে ডাকও পড়ে যায় তার।

দেখা যায়, গাঢ় বেগুনি রঙের এক সুদৃশ্য গাউন নিয়ে নাস্তানাবুদ জাহ্নবী এবং তার সজ্জাশিল্পী। কিছুতেই চেন আটকানো যাচ্ছে না। এ নিয়ে অভিনেত্রীর মুখভার। সেই ছবি দিয়ে জাহ্নবী লিখেছেন, ‘যখন রেড কার্পেটে হাঁটার ৫ মিনিট আগে এবং স্টেজে পারফর্ম করতে ওঠার ১২ মিনিট আগে তোমার গাউনের চেন কেটে যায়! ভাবো তো, সেই অবস্থা কী হয়!’

ইনস্টাগ্রামে জাহ্নবীর প্রকাশ করা একগুচ্ছ ছবির একটিতে দেখা যায় একজন দর্জি বসে জাহ্নবীর পোশাক সেলাই করছেন পিছন থেকে। আর একটি ছবিতে দেখা যায় ‘রুহি’-র নায়িকা অন্য এক জরি দেওয়া পোশাক পরে সিঁড়িতে বসে হাসছেন। সেই পোশাক পরেই শেষমেশ মঞ্চে পারফর্ম করতে ওঠেন জাহ্নবী।

প্রসঙ্গত, ওই পুরস্কার অনুষ্ঠানে জাহ্নবী মনোনীত হয়েছিলেন সেরা অভিনেত্রীর তালিকায়। তবে তাকে টেক্কা দিয়ে সেরার সম্মান জিতে নেন আলিয়া ভাট। জাহ্নবী এতে একটুও দমেননি। তিনি লম্বা ইনিংস খেলতে চান।

এ মুহুর্তে তার হাতে রয়েছে বেশকিছু সিনেমা। এর মধ্যে ‘মিলি’র পর তাকে দেখা যাবে ক্রিকেটভিত্তিক সিনেমা ‘মিস্টার অ্যান্ড মিসেস মাহি’তে। তেলুগু সিনেমাতেও অভিনয় করেছেন তিনি। ‘এনটিআর ৩০’ নামের সেই সিনেমার পোস্টার ইতিমধ্যেই সাড়া ফেলেছে। এ ছাড়াও জাহ্নবীর হাতে রয়েছে ‘বাওয়াল’-সহ আরও একগুচ্ছ সিনেমার কাজ।