শাহরুখের ‘জওয়ান’র মুক্তি ২৫ আগস্ট

বক্স অফিসে ‘পাঠান’ এর অবিশ্বাস্য সাফল্যের পর থেকেই শাহরুখ ভক্তরা অপেক্ষায় আছেন অ্যাটলি পরিচালিত শাহরুখের আসন্ন সিনেমা ‘জওয়ান’-এর মুক্তি নিয়ে। যদিও আসন্ন এই ছবিটির মুক্তির তারিখকে ঘিরে কিছুদিন ধরে চলছিল নানান কানাঘুষা। কিন্তু শেষমেষ জানা গেল ছবিটির মুক্তির আসল তারিখ।

কথা ছিল, আগামী ২ জুন মুক্তি পাবে এই ছবিটি। যদিও সম্প্রতি বলিউড হাঙ্গামার একটি সূত্রের তরফে জানা গিয়েছিল,  আগামী ২৯ জুন আসন্ন ঈদ-উল-আজহা উপলক্ষে মুক্তি পেতে পারে ছবিটি। তবে এবার জানা গেল, আগামী ২৫ আগস্ট হিন্দির পাশাপাশি তামিল, তেলেগু, মালয়ালাম ও কন্নড় ভাষায় মুক্তি পাবে ছবিটি।

এর আগে ছবিটি মুক্তির তারিখ ঘোষণা আসার পরও সেটি নিয়ে বার বার তৈরি হচ্ছিল অনিশ্চয়তা। কেননা, সম্প্রতিই শেষ হয়েছে শাহরুখের ‘জওয়ান’র শুটিং। ফলে ছবিটির ভিএফএক্স নিয়ে বেশ ভারী কাজ থাকায় যথাসময়ে এর মুক্তি দিতে পারবেন কিনা সেটি নিয়ে সংশয়ে ছিলেন ছবিটির পরিচালক ও প্রযোজকরা।

একই সঙ্গে ছবিটির পোস্ট প্রোডাকশনের কাজ মিলিয়ে যথা সময়ে ছবিটির কাজ শেষ নাও হতে পারে বলে ধারণা করা হচ্ছিল। রেড চিলিজ প্রোডাকশন সহ একাধিক গ্লোবাল কোম্পানি এই ছবির হয়ে ভিএফএক্স এর কাজ করছেন। ফলে তাড়াহুড়া করে নিন্মমানের ভিএফএক্সের কাজ করতে চাইছেন না ছবিটির প্রোডাকশন সংস্থাটি।

অ্যাটলি পরিচালিত ‘জওয়ান’ সিনেমায় শাহরুখের বিপরীতে দেখা যাবে দক্ষিণী তারকা নয়নতারাকে। অল্প কিছু দৃশ্য এবং একটি মাত্র নাচে শাহরুখের সঙ্গে অভিনয় করছেন দীপিকা পাড়ুকোন। আরও আছেন দক্ষিণী সুপারস্টার বিজয় সেতুপতি। এ ছাড়া অতিথি চরিত্রে আসছেন সঞ্জয় দত্ত।

‘জওয়ান’ সিনেমার টিজার আসে গত বছর। টিজারে শাহরুখকে ভিন্ন রূপে দেখা যায়। শুধু এক চোখ বের করা এবং সারা মুখে ব্যান্ডেজে মোড়া শাহরুখকে দেখে বোঝা যায় এটি অ্যাকশনধর্মী সিনেমা।
সূত্র : বলিউড হাঙ্গামা