খুলনায় যুবলীগ ও ছাত্রলীগের ৮ নেতা বহিষ্কার

মানবতাবিরোধী অপরাধের দায়ে আমৃত্যু সাজাপ্রাপ্ত দেলাওয়ার হোসাইন সাঈদী মারা যাওয়ার পর ফেসবুকে শোক প্রকাশ করে স্ট্যাটাস দেওয়ায় খুলনা যুবলীগ ও ছাত্রলীগের ৮ নেতাকে দল থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে। এর মধ্যে ছাত্রলীগের ৬ জন এবং যুবলীগের ২ জন রয়েছেন। আলাদা বিজ্ঞপ্তিতে স্ব স্ব সংগঠন থেকে এ সিদ্ধান্তের কথা জানানো হয়।  রূপসা উপজেলা যুবলীগের আহবায়ক এ বি এম কামরুজ্জামান সাক্ষরিত এক বিজ্ঞপ্তিতে বলা হয়, আওয়ামী যুবলীগের নীতি ও আদর্শ ভুলে নৈতিক অবক্ষয় হওয়া কারো এই সংগঠনে স্থান নেই। সাম্প্রতিক সময়ে নীতি, আদর্শ ও সংগঠন বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে নৈহাটি আওয়ামী যুবলীগের সভাপতি মো. তারেক আজিজ ও সিনিয়র সহসভাপতি মো. আশিক ইকবালকে যুবলীগের সব কর্মকাণ্ড থেকে সাময়িক বহিষ্কার করা হলো।

এর আগে, গত ১৪ আগস্ট রাতে জামায়াতে ইসলামীর নায়েবে আমীর মাওলানা দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর নৈহাটি আওয়ামী যুবলীগের সভাপতি মো. তারেক আজিজ ও সিনিয়র সহসভাপতি মো. আশিক ইকবাল শোক প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস দেন। এ নিয়ে আওয়ামী লীগসহ অঙ্গ ও সহযোগী সংগঠনের নেতাকর্মীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়।এ ব্যাপারে রূপসা উপজেলা যুবলীগের আহবায়ক এ বি এম কামরুজ্জামান বলেন, দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুর পর নৈহাটি আওয়ামী যুবলীগের সভাপতি মো. তারেক আজিজ ও সিনিয়র সহসভাপতি মো. আশিক ইকবাল শোক প্রকাশ করে ফেসবুকে স্ট্যাটাস দিয়েছেন। যা আওয়ামী যুবলীগের সম্পূর্ণ নীতি, আদর্শ ও মুক্তিযুদ্ধের চেতনাবিরোধী। যুবলীগের নেতাকর্মীদের মধ্যে তীব্র প্রতিক্রিয়ার সৃষ্টি হয়। উক্ত স্ট্যাটাসের প্রমাণ আমাদের হাতে রয়েছে। যুবলীগের নীতি, আদর্শ ও সংগঠন বিরোধী কার্যকলাপে জড়িত থাকার অভিযোগে তাদের সংগঠন থেকে সাময়িক বহিষ্কার করা হয়েছে।

অপরদিকে, দেলাওয়ার হোসাইন সাঈদীর মৃত্যুতে শোক প্রকাশ করে ফেসবুকে পোস্ট দেওয়ায় খুলনায় ছাত্রলীগের ৬ নেতাকে সাময়িক বহিষ্কার করা হয় । খুলনা জেলা ছাত্রলীগের সভাপতি পারভেজ হাওলাদার ও সাধারণ সম্পাদক ইমরানে হােসেন স্বাক্ষরিত এক প্রেসবিজ্ঞপ্তিতে সোমবার (১৯ আগস্ট) রাতে এ তথ্য জানানো হয়।

বহিষ্কৃতরা হলেন- খুলনা জেলা ছাত্রলীগের উপ-স্বাস্থ্য বিষয়ক সম্পাদক মো. ইরতাজুল গাজী, জেলা সদস্য মওদুদ আহমেদ মিলন, তেরখাদা উপজেলা সহ-সভাপতি রনি ফকির, সাংগঠনিক সম্পাদক এস এম হাসিবুর রহমান, ডুমুরিয়া উপজেলা সহ-সভাপতি বিবিএ কাজল ও পাইকগাছা উপজেলা ছাত্রলীগের যুগ্ম সাধারণ সম্পাদক মো. সাব্বির হোসেন।