‘সন্তানদের আল্লাহর আমানতে রেখে গেলাম’ চিরকুটে লিখে বাবার আত্মহত্য

সন্তানদের অসুস্থতা ও আর্থিক অসচ্ছলতায় হতাশাগ্রস্ত হয়ে চট্টগ্রামের মিরসরাই উপজেলায় মো. আমির ইমরান বিশ্বাস (৪৭) নামের এক ব্যক্তি গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেছেন বলে খবর পাওয়া গেছে।

মঙ্গলবার (২২ আগস্ট) উপজেলার বারৈয়ার হাট পৌর এলাকার মাহি ভবনের একটি বাসা থেকে মরদেহটি উদ্ধার করা হয়। আত্মহত্যার আগে ওই ব্যক্তি একটি চিরকুট কসটেপ দিয়ে বুকে লাগিয়ে রাখেন। যেখানে সন্তানদের আল্লাহর কাছে আমানত রাখার কথা উল্লেখ করেন তিনি।

পুলিশ ও স্থানীয় সূত্রে জানা যায়, দীর্ঘদিন ধরে আমির ইমরান মাহি ভবনের একটি বাসায় বসবাস করে আসছিলেন। সম্প্রতি তার স্ত্রী ও সন্তানেরা অসুস্থ হয়ে পড়লে তাদের গ্রামের বাড়িতে পাঠিয়ে দেন। পরবর্তীতে তিনি একাই ওই বাসায় ছিলেন।

স্ত্রী-সন্তানদের অসুস্থতা এবং আর্থিক অসচ্ছলতার কারণে মানসিকভাবে হতাশাগ্রস্ত ছিলেন আমির। মঙ্গলবার সকালে নিজ বাসায় গলায় ফাঁস দিয়ে আত্মহত্যা করেন তিনি।

জোরারগঞ্জ থানার উপ-পরিদর্শক (এসআই) সাইফুর রহমান বিষয়টি নিশ্চিত করে বলেন, বিষয়টি স্থানীয়রা টের পেয়ে ৯৯৯-এ ফোন করেন। খবর পেয়ে পুলিশ ঘটনাস্থলে পৌঁছে মরদেহ উদ্ধার করে। এ সময় তার বুকে কসটেপ দিয়ে লাগানো একটি চিরকুট পাওয়া যায়।সেখানে লিখা ছিলো- আমার মা ফাতেমা ও জুনাই, আমার কলিজা, আল্লাহ দয়া কর ওদের, আমানত তোমার হাতে।