রাবিতে হল শিক্ষার্থীদের নিয়ে মধ্যাহ্ন ভোজ

দেশের সব শিক্ষাপ্রতিষ্ঠানের মতো রাজশাহী বিশ্ববিদ্যালয়েও (রাবি) চলছে ঈদুল ফিতরের ছুটি। দীর্ঘ ছুটিতে অধিকাংশ শিক্ষার্থী ঈদ উদযাপনে বাড়িতে গেছেন। তবে আগামী মাসে বিসিএস ও বিভিন্ন চাকরির পরীক্ষা থাকায় রাবির ১৮৪ জন শিক্ষার্থী বাড়ি না গিয়ে অবস্থান করছেন আবাসিক হলে। পরিবার-পরিজনবিহীন ক্যাম্পাসেই উদযাপন করেছেন ঈদ। এমন শিক্ষার্থীদের ঈদ আনন্দকে আরো বাড়িয়ে দিতে বিশ্ববিদ্যালয়ের সাবেক শিক্ষার্থী সৈয়দ আব্দুল্লাহ শাওন আয়োজন করেছেন ঈদ উৎসব, মধ্যাহ্ন ভোজ এবং সাংস্কৃতিক অনুষ্ঠানের। সোমবার (২৪ এপ্রিল) দুপুরে বিশ্ববিদ্যালয়ের ইবলিশ মাঠে হলে অবস্থান করা শিক্ষার্থীদের নিয়ে এই আয়োজন করেন তিনি।  সৈয়দ আব্দুল্লাহ শাওন বিশ্ববিদ্যালয়ের হিসাববিজ্ঞান ও তথ্য ব্যবস্থা বিভাগের ২০০৭-০৮ সেশনের প্রাক্তন শিক্ষার্থী। সরেজমিনে দেখা যায়, সোমবার (২৪ এপ্রিল) সকাল থেকেই বিশ্ববিদ্যালয়ের ইবলিশ মাঠের উত্তর পাশে আয়োজনের কাজ শুরু হয়। প্রায় ১৫০ জন শিক্ষার্থী উপস্থিত হন ।

আয়োজনের কারণ জানতে চাইলে সৈয়দ আব্দুল্লাহ শাওন বলেন, পরিবার ছাড়া ঈদ পালন করায় ভালো খাবারের ব্যবস্থা হয়তো তাদের ছিল না। সাবেক শিক্ষার্থী হয়ে নিজ ক্যাম্পাসের ছোট ভাই ও বোনদের প্রতি দায়িত্ববোধের জায়গা থেকে এমন আয়োজন করেছি।

সাংগঠনিক সম্পাদক মো:মেহেদী হাসান মিশুবলেন অন্য ধর্মীয় ছাত্র ছাত্রী আবাসিক হলে থাকে এবং সকালে কথা বিবেচনা করে আজকে এই আয়োজন।

উপস্থিত ছিলেন রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সভাপতি গোলাম কিবরিয়া ও সাধারণ সম্পাদক ফয়সাল আহমেদ রুনু, সাংগঠনিক সম্পাদক মো:মেহেদী হাসান(মিশু),বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে সহ-সভাপতি নাশরাত আর্শিয়ানা ঐশি,হোসেন শহীদ সোহরাওয়ার্দী হলের সাধারণ সম্পাদক মো নাঈম ইসলাম।

বিশ্ববিদ্যালয় সূত্রে জানা যায়, ঈদের ছুটিতে বিশ্ববিদ্যালয়ের ১৭টি আবাসিক হলে সর্বমোট ১৮৪ জন শিক্ষার্থী অবস্থান করেছেন। মতিহার হলে ৭ জন, শের-ই- বাংলা ফজলুল হক হলে ৫ জন, শাহ্ মখদুম হলে ৯ জন, নবাব আবদুল লতিফ হলে ২০ জন, সৈয়দ আমীর আলী হলে ৭ জন, শহিদ হবিবুর রহমান হলে ৩০ জন, মাদার বখশ হলে ৭ জন, শহিদ সোহরাওয়ার্দী হলে ২০ জন, শহিদ শামসুজ্জোহা হলে ১৫ জন, শহিদ জিয়াউর রহমান হলে ৩৫ জন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান হলে ১৬ জন, রহমতুন্নেসা হলে ৫ জন, বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেছা মুজিব হলে ১০ জন এবং মীর আবদুল কাইয়ুম ইন্টারন্যাশনাল ডরমিটরিতে ৭ জন শিক্ষার্থী অবস্থান করছেন।